শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:০৪ অপরাহ্ন

সখিপুরে পুকুরে বিষ প্রয়োগে ১৫/১৬ লাখ টাকার মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা

  • আপডেট : শুক্রবার, ২৫ আগস্ট, ২০২৩

বিশেষ প্রতিনিধি:

টাঙ্গাইলের সখিপুরে এক একর জমির ওপর একটি পুকুরে বিষ ঢেলে আনুমানিক ১৫/১৬ লাখ টাকার মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা। বুধবার গভীর রাতে শত্রুতা করে উপজেলার গজারিয়া ইউনিয়নের মুচারিয়া পাথার গ্রামের মৎস্য চাষী অপু আহমেদের পুকুরে মাছ নিধনের এ ঘটনা ঘটে। ১৫/১৬ লাখ টাকার মাছ মেরে ফেলায় ঋণের টাকা পরিশোধের চিন্তায় তিনি এখন পাগল প্রায়।

এ ঘটনায় মৎস্য চাষী সখিপুর থানায় লিখিত অভিযোগ করেছেন। এ তথ্য নিশ্চিত করেছেন ক্ষতিগ্রস্থ ওই মাৎসচাষি। তিনি ওই গ্রামের নজরুল ইসলামের ছেলে।

এ ব্যাপারে অপু আহমেদ জানান, এক একর জমির ওপর এ পুকুরটিতে গত কয়েক বছর বিভিন্ন ব্যাংক ও এনজিও থেকে ঋণ করে মাছ চাষ করছেন তিনি । পুকুরে তিনি এবার পাঙ্গাস, তেলাপিয়া, রুই, কাতলা ও কার্পজাতীয় মাছ চাষ করেন। মাছ বিক্রির উপযোগী হয়েছে। বুধবার সকালে ওই পুকুরে মাছের খাবার দিতে গিয়ে দেখেন পুকুরের সমস্ত মাছ মরে ভেসে আছে। প্রথমে তিনি ধারণা করেছিলেন পুকুরে গ্যাস সৃষ্টি হয়ে মাছ মারা গেছে। কিন্তু পরে মাছ ও পুকুরের পানি পরীক্ষা করে দেখা যায়, পুকুরে বিষ প্রয়োগ করা হয়েছে। মাছের সঙ্গে এ ধরনের শত্রুতা কেন করেছে তা তিনি জানেন না। এখন তিনি কীভাবে ব্যাংক ও এনজিও ঋণ পরিশোধ করবেন তা ভেবে পাগল প্রায়। তিনি অবিলম্বে দায়ীদের গ্রেফতার ও বিচার দাবি করেন।

সখিপুর থানার ওসি মো. রেজাউল করিম জানান, অভিযোগ পেয়েছি তদন্ত করে দুর্বৃত্তদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরো খবর

Office : Sakhipur,Tangail,Bngkadesh. Mobile : 01717338188

Email : acottorerronangon@gmail.com

© All rights reserved © 2021 Ten Theme