বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০২:১২ অপরাহ্ন

সখিপুরে অবশেষে ইউএনওর হস্তক্ষেপে মুজিব কলেজের শিক্ষার্থীদের ফরম পূরণ

  • আপডেট : বুধবার, ১২ অক্টোবর, ২০২২

স্টাফ রিপোর্টার্স

টাঙ্গাইলের সখিপুরে সরকারি মুজিব কলেজে সম্মান দ্বিতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষায় ৪২১ জন শিক্ষার্থী ইউএনওর হস্তক্ষেপে অবশেষে ফরম পূরণ করেছেন।

গতকাল মঙ্গলবার ফরম পূরণের শেষ দিনে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রকৌশলী ফারজানা আলম কলেজে উপস্থিত হয়ে অতিরিক্ত ফি কমিয়ে দিলে তাঁরা ফরম পূরণ করেন। শেষ দিনে হলেও ফরম পূরণ করতে পেরে শিক্ষার্থীরা আনন্দে উল্লাস করে।

কলেজ সূত্রে জানা যায়, সরকারি মুজিব কলেজে রাষ্ট্রবিজ্ঞান ও সমাজকর্ম—এ দুটি বিষয়ে অনার্স খোলা হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রজ্ঞাপন অনুযায়ী, সেপ্টেম্বরের ৮ তারিখে দ্বিতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষার ফরম পূরণ শুরু হয়।

গতকাল ছিল ফরম পূরণের শেষ দিন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফরমপূরণে জনপ্রতি ৩ হাজার টাকা নির্ধারণ করা থাকলেও কলেজের অধ্যক্ষ স্বেচ্ছাচারিতা করে নির্ধারিত ফির সঙ্গে পরিবহন খাতে ৩০০ টাকা ও মাস্টাররোলে কর্মচারী ফি ১ হাজার টাকাসহ মোট ৪ হাজার ৯০০ টাকা নির্ধারণ করেন। অতিরিক্ত ১ হাজার ৯০০ টাকা যোগ করায় শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে আন্দোলন শুরু করেন এবং একপর্যায়ে (২৭ সেপ্টেম্বর) শিক্ষার্থীরা অনার্স ভবনে তালা ঝুলিয়ে দেন। এরপর অধ্যক্ষ কোন ব্যবস্থা না নেওয়ায় প্রতিকার চেয়ে শিক্ষার্থীরা ইউএনও বরাবর একটি লিখিত অভিযোগ দেন।

পূজার ছুটির পর গত সোমবার কলেজ খুললেও দুই দিন ধরে অধ্যক্ষ ছদরুদ্দিন আহমদ কলেজে অনুপস্থিত রয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক অধ্যাপক জানান, এতগুলো শিক্ষার্থীর ভবিষ্যত নষ্ট হবে, এচিন্তা অধ্যক্ষের নেই। যদি থাকতো তাহলে আজ ফরম পূরণের শেষ দিনে তিনি উপস্থিত থাকতেন। কলেজের প্রতি কোন মমত্ববোধ তাঁর মধ্যে নেই। তিনি লাগাতার কলেজে অনুপস্থিত থাকেন বলেও তারা অভিযোগ করেন। তারা ওই অধ্যক্ষের বদলি চান।

এ ব্যাপারে ইউএনও  প্রকৌশলী ফারজানা আলম বলেন, শিক্ষার্থীদের অভিযোগ আমলে নিয়ে দেখা গেছে শিক্ষার্থীদের আন্দোলন যৌক্তিক । ফরম পূরণের অতিরিক্ত টাকা কমিয়ে দেওয়া হয়েছে। সবাই ফরম পূরণ করার সুযোগ পাবে।

 

ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরো খবর

Office : Sakhipur,Tangail,Bngkadesh. Mobile : 01717338188

Email : acottorerronangon@gmail.com

© All rights reserved © 2021 Ten Theme